সেই বাংলাদেশি নায়িকার মুম্বাই জীবন, যেমন কাটছে

Spread the love

সেই বাংলাদেশি নায়িকার মুম্বাই জীবন, যেমন কাটছে

ম্যাডাম ফুলি’ সিনেমা’র কথা মনে আছে? নব্বইয়ের দশকে মুক্তি পাওয়া জনপ্রিয় এই সিনেমায় নাম ভূমিকায় অ’ভিনয় করেন চিত্রনায়িকা শিমলা।

এ সিনেমা’র মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। আর প্রথম সিনেমায় অ’ভিনয় করেই জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক চলচ্চিত্রে অ’ভিনয় করে দর্শকদের মুগ্ধ করেন এই নায়িকা।

একসময় রাজধানীর মগবাজারের ডাক্তার গলিতে মাকে নিয়ে থাকতেন তিনি। সেই বাসা ছেড়ে দিয়েছেন অনেক আগে। মা চলে গিয়েছেন ঝিনাইদহের শৈলকূপায় নিজেদের বাড়িতে। কিন্তু করো’নার এই সংকট’কালে কোথায় রয়েছেন এই নায়িকা? জানা যায়, শিমলা এখন মুম্বাইয়ে আছেন। লকডাউন শুরুর আগেই মুম্বাই চলে যান তিনি। সেখানেই তার একাকী’ দিন কাটছে বলে জানিয়েছেন এই নায়িকা।

এ প্রসঙ্গে শিমলা বলেন—দুই বছরের বেশি সময় ধরে মুম্বাইয়ের মীরা রোডের একটি বাড়িতে থাকছি। এখানেই একা সময় কাটছে। লকডাউনে আ’ট’কে আছি। এর আগে ‘সফর’ নামে একটি সিনেমায় অ’ভিনয় করেছি। লকডাউন শুরুর আগে গোবিন্দর সঙ্গে একটি মিউজিক ভিডিওতে কাজ করার কথা ছিল।

শিমলার জন্য মুম্বাই নতুন জায়গা। আর সেখানে ক্যারিয়ার গড়া আরো বেশি কঠিন। এ প্রসঙ্গে শিমলা বলেন—মুম্বাই বেশ ব্যয়বহুল শহর। আমি এখানে সাদামাটাভাবেই থাকছি। মুম্বাইয়ে ক’ষ্ট করছি, যদি সফলতা পাই তখন ভিন্নভাবে চিন্তাভাবনা করব।

শিমলা মাঝে লম্বা সময় চলচ্চিত্র থেকে দূরে ছিলেন। ২০১৫ সালের ২০ জানুয়ারি ‘নাইওর’ সিনেমা’র কাজ শুরু করেন তিনি। এদিকে গত বছরের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে বাংলাদেশ বিমানের ‘ময়ূরপঙ্খী’ ছিনতাই চেষ্টার ঘটনায় নি’হত হন চিত্রনায়িকা শিমলার সাবেক স্বামী পলা’শ আহমেদ। এ বিষয়টি নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক।

     More News Of This Category

ফেসবুক