মোল্লাহাটে গাংনী গ্রামে দুর্বৃত্তের বিষে দু’টি ঘেরের মাছ মরে ১৫ লাখ টাকার ক্ষতি !

Spread the love

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি ঃ
বাগেরহাটের মোল্লাহাটে দুর্বৃত্তের দেয়া বিষে দুই কৃষকের দু’টি ঘেরের প্রায় পনেরো লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার গাংনী (সাতাইশ কুড়ো) এলাকায় গত বৃহস্পতিবার দিনগত রাতে ন্যাক্কার জনক এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ঘের মালিকরা থানায় অভিযোগ করেছে।
লিখিত অভিযোগ, ঘের মালিক ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার গাংনী এলাকার ছালেক সরদারের ছেলে ফুরাঙ্গীর সরদার ও আলমগীর সরদারের পাশাপাশি দু’টি মৎস্য ঘেরে নুতন ও পুরনো চিংড়িসহ বিভিন্ন প্রকারের সাদা মাছ ছিলো। বৃহস্পতিবার চাঁদ রাতের যে কোন সময় উক্ত দু’টি ঘেরে বিষ দেয় দুর্বৃত্তরা। ফলে ঘেরের চিংড়িসহ সকল প্রকার মাছ মরে অন্তত পনেরো লাখ টাকার ক্ষতি হয়। রাত শেষে ঈদের দিন সকালে বিষয়টি নজরে পড়ায় মোল্লাহাট থানায় অভিযোগ দায়ের করেন ঘের মালিক ফুরাঙ্গীর সরদার।
স্থানীয় ইউপি সদস্য আক্তার শেখ, সাবেক ইউপি সদস্য শেখ আলী আহম্মেদ, সাবেক ইউপি সদস্য মাসুদ ও গণ্যমান্যদের মাঝে বদরুল শেখ ও জাকির সিকদারসহ অনেকে বলেন, বিষ দিয়ে ঘেরের সকল মাছ মেরে ফেলার এ ঘটনায় ক্ষতিগ্রস্থ দুই ভাই সর্বশান্ত হয়েছে। এরপূর্বে গত বছর ঈদের দিন এদেরই আপন ভাই বাদশা সরদারকে নির্মমভাবে হত্যা করছিলো একদল দুর্বৃত্ত। আর এবার অর্থনৈতিকভাবে সর্বশান্ত করতেই তাদের ঘেরের সকল মাছ মেরে ফেলা হয়েছে।
জঘন্য এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্থক্ষেপ কামনা করছেন ক্ষতিগ্রস্থ ঘের মালিক ও স্থানীয়রা।

     More News Of This Category

ফেসবুক