৫ মাসের বকেয়া বেতনের দাবিতে খুলনা সিটি কর্পোরেশনের অস্থায়ী পরিচ্ছন্ন কর্মীদের বিক্ষোভ

Spread the love

শেখ মাহাবুব আলম খুলনা প্রতিনিধিঃ
খুলনা সিটি কর্পোরেশনের অস্থায়ী পরিচ্ছন্ন কর্মীরা গত ৫ মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন।
আজ বুধবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত খুলনা প্রেসক্লাবের সামনে প্রায় শতাধিক শ্রমিক এ বিক্ষোভ করেন।
বিক্ষোভকারী শ্রমিকরা জানান,আমরা ১২০ জন শ্রমিক দীর্ঘ ৫ মাস বেতন পাইনা। দীর্ঘ ৫ মাস বেতন না পেয়ে ক্ষুব্দ এসব কর্মীরা কেসিসির তেলের ট্যাংক গ্যারেজের সামনে গতকাল মঙ্গলবার বিক্ষোভ প্রদর্শন করেন। সেই ধারাবাহিকতায় আজ বুধবারও তারা বিক্ষোভ করেন।
আন্দোলনকারী শ্রমিকরা জানান, ২০২০ সালের অক্টোবর মাসে কেসিসির আউট সোর্সিং-এর চাকুরিতে যোগদান করেন। কয়েক মাস সঠিকভাবে বেতন পেলেও চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে চলতি জুলাই মাস (পাঁচ মাস) পর্যন্ত বেতন পাননি। বার বার কর্মীদের সুপারভাইজার হাফিজুল ইসলামের কাছে বেতনের জন্য অনুরোধ করেও পানিনি। শ্রমিকরা খুব অসহায় অবস্থায় আছেন। একে তো লকডাউন, সেই সঙ্গে সামনে ঈদ। এই সময় টাকা না পেলে তারা না খেয়ে মরবে। বর্তমানে বেতন না পেয়ে অনেক মানবেতর জীবন যাপন করছি। মুদি দোকানিরা আর বাকি দিতে চান না। বাড়িওয়ালারাও বাসা থেকে তাড়িয়ে দিচ্ছেন।
শ্রমিকদের সুপারভাইজার হাফিজুল ইসলাম পরিচ্ছন্ন কর্মী এ শ্রমিকদের পাঁচ মাস ধরে বেতন বকেয়ার বিষয়টি স্বীকার করে বলেন, শ্রমিকদের হাজিরা সংক্রান্ত একটি জটিলতার কারণে কেসিসি মেয়র তদন্ত কমিটি করেছিলেন। তদন্তের রিপোর্ট তৈরি করে দেওয়া হয়েছে। কিন্তু মেয়র অসুস্থ হয়ে ঢাকায় অবস্থান করায় বিষয়টি বিলম্বিত হচ্ছে। তবে মেয়র খুলনায় আসলে সমস্যার সমাধান হয়ে যাবে।

     More News Of This Category

ফেসবুক