খুলনার রুপসা উপজেলার বামনডাঙ্গা মিনাপাড়া সড়কের বেহাল দশা…..

Spread the love

শেখ মাহাবুব আলম খুলনা জেলা প্রতিনিধি : খুলনা রুপসা উপজেলার বামনডাঙ্গা মিনা পাড়া গ্রামবাসীর একমাত্র সড়কটি দুই বছরের ও বেশি সময় ধরে সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এক কিলোমিটার সড়কটির বর্তমান অবস্থা একেবারেই নাজেহাল। সড়কটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে মিনাড়পাড়া গ্রামের জনসাধারণকে। বর্ষা কালে এ সড়ক টি এখন মরন ফাদে পরিনত হয় ।


এলাকাবাসীর অভিযোগ, এই বিলের সকল লোক জনের যাতায়াত ফসল আনা নেয়া হয় এ রাস্তা দিয়ে তাই জনগুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারের জন্য বেশ কয়েকবার মেপে নিয়ে গেছে । উপজেলার বিভিন্ন সড়কে সংস্কার হলেও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নীরব ভূমিকাতেই দীর্ঘদিন থেকে সংস্কার হয়নি এ সড়কটি। ফলে চলাচলে একেবারে অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিনে জানা যায়, রুপসা উপজেলার ৫নংঘাটভোগ ইউনিয়নে অবস্থিত বামনডাঙ্গা মিনাপাড়া গ্রাম। গ্রামবাসীর চলাচলের একমাত্র সড়কটি বছরের পর বছর ধরে সংস্কার না করায় বর্তমানে একেবারে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। উঠে গেছে দীর্ঘদিনের বিছানো ইটগুলো। যানবাহন চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটেও চলাচল করতে পারে না গ্রামবাসী ও পথচারীরা।

ধান , মাছ, সবজি উঠানো মৌসুমে এ সড়কের বেহাল অবস্থার কারণে মাঠ থেকে ধান ,মাছ, সবজি তুলে কৃষকরা তাদের জমি থেকে বিক্রি করছেন ফসল। বেহাল এ সড়কের কারণে ওই গ্রামের মানুষ একটুও স্বস্তিতে চলাফেরা করতে পারছেন না। বসত বাড়ীর থেকে নিচু হওয়ায় বৃষ্টির পানি জমে ভেঙে যাচ্ছে সড়কটি । দিন যতই যাচ্ছে ওই সড়কটির যোগাযোগ পরিস্থিতি ততই খারাপ হচ্ছে। তবুও জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের যানবাহনসহ পথচারীরা চলাচল করছে ওই সড়ক দিয়ে।

বামনডাঙ্গা মিনাপাড়া গ্রামের অনেকেই অভিযোগ করে বলেন তাদের গ্রামের একমাত্র সড়কটি নির্মাণের এক যুগেরও বেশি সময় পার হয়ে গেছে কিন্তু আজও সংস্কার/কারপেটিং করেনি কেউ। স্থানীয় ঘাটভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সড়কটি সংস্কারের ব্যাপারে জোরালো কোন উদ্যোগ নেয়নি। তিনিই পারেন এ সড়কের সংস্কার করতে।

৫নংঘাটভোগ ইউনিয়ন পরিষদের বামনডাঙ্গা মিনাপাড়া গ্রামের বাসিন্দারা জানান সড়কটি সংস্কারের বিষয়ে বেশ কয়েকবার উপজেলা চেয়ারম্যান সাহেবকে বলা হয়েছে। তিনি আশ্বাসও দিয়েছিলেন যতদ্রুত সম্ভব সংস্কার করে দিবেন। তাই উপজেলা চেয়ারম্যান সাহেবের সুদৃষ্টি কামনা করছে এলাকা বাসী………

     More News Of This Category

ফেসবুক