টাঙ্গাইলে লাবনী শারীরিকভাবে জেন্ডার পরিবর্তন হয়ে মেয়ে থেকে ছেলে এখন আব্দুল্লাহ”

Spread the love

সৈয়দ মহসীন হাবীব সবুজ টাঙ্গাইল প্রতিনিধির ,
লোক লজ্জার ভয়ে প্রায় ৬ মাস আগে শারীরিক পরিবর্তনের কথা জানায়নি লাবনী। প্রকৃতি ও সামাজিক নিয়মে মেয়ে বড় হলে পিতা মাতা তার মেয়েকে সৎপাত্রস্থ করতে বিশাল দায়িত্ববোধ মনে করেন। লাভলীর ক্ষেত্রেও ঠিক তাই হল। স্কুল করোনার জন‍্য বন্ধ তাই দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ে বিয়ের সমন্ধ আনতেই লাবনী তার জেন্ডার/শারিরীক পরিবর্তনের লক্ষণের কথা তার মা’কে জানায়। ৭ অক্টোবর বৃহস্পতিবার লাভলীর মায়ের কাছ থেকে লাভলীর বাবা জানতে পারে।
চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলাধীন মির্জাপুর ইউনিয়নে নঠুরচর পশ্চিমপাড়া গ্রামে লাভলু মিয়ার বাড়ীতে। শুক্রবার (৮ অক্টোবর) সকাল থেকে এ ঘটনা জানাজানি হলে অর্থাৎ মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া লাভলী আক্তারকে দেখতে উৎসুক লোকজন দূর দূরান্ত থেকে লাভলু মিয়ার বাড়িতে অসংখ্য মানুষ ভীড় করছে। উৎসুক লোকজনকে প্রতিবেশীরা জানান, কয়েক দিন আগেই তার শরীরে পরিবর্তন আচ করতে পেরেছে তারা। এখন তার শারীরিক গঠন পুরুষের মতো। এছাড়া চেহারাতেও কিছুটা পরিবর্তন এসেছে। কিশোরীর যৌবনের ছাপ ধীরে ধীরে মুছে গিয়ে পুরুষের ন‍্যায় বক্ষ প্রতীয়মান হচ্ছে।
তার মা পারভিন আক্তার জানান, ছয় মাস আগে লাভলী আক্তারের বিয়ে ঠিক হয়। বিয়ে করতে রাজী না হয়ে তার রূপান্তরিত হওয়ার ঘটনাটি বলে। প্রথমে তিনি বিশ্বাস করেননি। পরে সবকিছু দেখে শুনে বিশ্বাস করেন।
তিনি আরও বলেন, আল্লাহ তাকে মেয়ে থেকে ছেলে বানিয়ে দিয়েছেন। আগে আমাদের ২ মেয়ে ছিল। এখন ১ ছেলে ও ১ মেয়ে হওয়ায় আমরা খুশি।
গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজি বলেন, লাবনী আক্তার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে /হাসপাতালে আসার কথা রয়েছে। হাসপাতালে আসার পর পরীক্ষা-নিরীক্ষা করে বোঝা যাবে আসলে কি ঘটেছে। তবে, মাঝে-মধ্যেই এ ধরনের ঘটনা ঘটে। এটা সাধারণত হরমোন পরিবর্তনের কারণে ঘটে থাকে।
উল্লেখ্য, গোপালপুরে এসএসসি পরীক্ষার্থী লাবনী আক্তার (১৫) মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়ায় তার বাবা নূতন নাম রেখেছেন আব্দুল্লাহ জিসান ।
সরোজমীনে তার বাড়ীতে গিয়ে লাবনী বা আব্দুল্লাহর নিকট থেকে জানা যায়, আল্লাহর কুদরতে এমন পরিবর্তন হয়েছে। ভবিষ্যতের পরিকল্পনা কি? উত্তরে আব্দুল্লাহ বলেন, “আমি মাদরাসায় ভর্তি হয়ে ভালো কুরআনের হাফেজ হব।”

     More News Of This Category

ফেসবুক