তেরখাদার নাওডুবিতে ক্যাপলস ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

Spread the love

মফিজুল ইসলাম জুম্মান তেরখাদা প্রতিনিধি
খুলনা জেলার তেরখাদা উপজেলার সাচিয়াদাহ ইউনিয়নের নাওডুবি চোমরা পল্লী সমাজে ব্র্যাকসামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচি দ্বারা পরিচালিত পল্লী সমাজে এক ক্যাপলস ওরিয়েন্টেশন এর আয়োজন করা হয়।
উক্ত ওরিয়েন্টেশনের উদ্দেশ্য হল পরিবারে প্রতিদিন কার প্রয়োজনীয় কাজে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে নারীর অংশ গ্রহণ নিশ্চিত করা। এবং পরিবারে সম্পদ ব্যবস্হাপনায় নারী কে যুক্ত করা, বিশেষ করে বড় ধরনের কেনা কাটার সিদ্ধান্ত গ্রহনের ক্ষেএে নারীর অংশ গ্রহণ নিশ্চিত করা।

উপস্থিত সদস্যদেরকে জাতীয় হেল্প লাইন নাম্বার, নারী, শিশু নির্যাতন প্রতিরোধে করনীয়, নারী শিশু নির্যাতন প্রতিরোধে পুরুষ, কিশোরের ভুমিকা, নারী, শিশু নির্যাতন হলে আইন সহায়তা কোথায়, কিভাবে পাবে।
এছাড়াও ব্র্যাকসামাজিক ক্ষমতায়নও আইনী সুরক্ষা কর্মসূচি থেকে অসহায় ও দরিদ্র মানুষের জন্য ১০ টাকার বিনিময়ে আইনী পরামর্শ সহ মামলার সহায়তা করা হয়ে থাকে যা বর্তমান সময়ে খুবই যুগোপযোগী যা বলার অপেক্ষা রাখেনা। উপস্থিত সদস্য দেরকে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা নিতে উদ্বুদ্ধ করা হয়। উক্ত মিটিং এ উপস্থিত ছিলেন সদস্য পুস্প,বিনতা,মন্জু,হেমলতা, শান্তি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সমাজ সেবী স্মৃতি রানী উপস্থিত সদস্য দেরকে করোনা সহঅন্্যান্য ভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী মাস্ক ওসাবান বিতরণ করেন। এ সময়ে আরো উপস্থিত ছিলেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির সহকারী অফিসার লিপি বিশ্বাস।

     More News Of This Category

ফেসবুক