রূপসায় সাংবাদিকের বাড়িতে হামলা ও মারপিটের ঘটনায় মানববন্ধন

Spread the love

বি.এম.শহিদুল ইসলাম,খুলনা প্রতিনিধি :
খুলনা থেকে প্রকাশিত দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার পশ্চিম রূপসা প্রতিনিধি (সাংবাদিক) এইচ এম রোকনের বাড়িতে হামলা ও মারপিট করার প্রতিবাদে। রূপসার কর্মরত সাংবাদিকবৃন্দের আয়োজনে গত ১৪ নভেম্বর দুপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ উপজেলা সদরে দুপুরে অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে এইচ এম রোকন ঘটনার বর্ণনা দিয়ে বলেন, গত ১১ নভেম্বর নির্বচনের দিন তার বাড়ি ঘেরাও করে কতিপায় মুখোষ ধারি লোকেরা হুমকি-ধামকি দিতে থাকে। কোন উপয়ান্ত না পেয়ে আমার সহযোগী সাংবাদিদের খবর দিয়ে তাদের দ্বারা সু-কৌশলে জীবন বাচানোর তাগিদে বাড়িতে পরিবার রেখে পালিয়ে খুলনা শহরে চলে যায়। নির্বাচনে জিতেই পরের দিন (গত ১২ নভেম্বর) সকালে আইচগাতি ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুজ্জামান বাবুলের ভাই আরিফুজ্জামান লিটনের নেতৃত্বে ৫০/৬০ জন সংঘবদ্ধ হয়ে তার বাড়িতে হামলা চালিয়ে ঘরের মালামাল ভাংচুর করতে থাকে। এ সময় তার স্ত্রী জুই ও ভাইয়ের স্ত্রী (ভাবী) বাধা দিলে তাদেরকে মারপিট করে আহত করেছে। এ ঘটনায় রোকন বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে ও ২৫/৩০ জনের বিরুদ্ধে অজ্ঞাতনামা আসামী করে রূপসা থানায় মামলা দায়ের করেন। মামলা নং-০৬, তাং-১২/১১/২১ইং। থানা পুলিশ ইউপি চেয়ারম্যানের ভাই লিটনকে গ্রেফতার করে কোট হাজতে প্রেরণ করেন।

প্রতিবাদ সমাবেশে উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মোরশেদুল আলম বাবুর সভাপতিত্বে বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ক্লাবের উপদেষ্টা আ. মজিদ ফকির, উপজেলা আওয়ামীলীরে সহ-সভাপতি আলহাজ¦ নজরুল ইসলাম, আজকের সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার এসএম হারুন অর রশিদ, সোনালী সকাল ডট কম পত্রিকার সম্পাদক রবিউল ইসলাম তোতা,ইউটিভি বাংলার খুলনা প্রতিনিধি বি.এম.শহিদুল ইসলাম,ক্লাবের সিনিয়র সহ-সভাপতি জিএম আসাদুজ্জামান, সহ-সভাপতি মুরশীদ আলী, ক্লাবের সাধারণ সম্পাদক আ. রাজ্জাক শেখ, সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ ফ,ম, আইয়ুব আলী, সাংগঠনিক সম্পাদক আ. মজিদ শেখ, দপ্তর সম্পাদক চন্দন ভট্টাচায্য, প্রচার সম্পাদক মো. মোশারেফ শেখ, ক্রীড়া সম্পাদক নাজিম সরদার, ইউসা মোল্লা, মিলন সাহা, আজিজুল ইসলাম,আবুল কালাম বাবু, ফিরোজ শেখ, শাহরিয়ার মানিক, কামরুজ্জামন জুয়েল, ডালিম শেখ, এইচ এম মনি, জাহাঙ্গির মোল্লা, প্রমূখ।

     More News Of This Category

ফেসবুক