এবাদতের তিন আঘাতে ব্যাটিং বিপর্যয়ে নিউজিল্যান্ড

Spread the love

ইবাংলা ডেস্কঃ প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে ১৩০ রানে পিছিয়ে থাকা নিউজিল্যান্ড শুরুতে ধাক্কা খেলেও রস টেলর ও উইল ইয়ংয়ের দৃঢ়তায় ছন্দে ফেরার চেষ্টায় ছিল। সেই ছন্দে হঠাৎ ব্যাঘাত ঘটালেন এবাদত হোসেন। পর পর তিন উইকেট নিয়ে স্বাগতিক দলকে ব্যাটিং বিপর্যয়ে ফেলেছেন তিনি।
মাউন্ট মঙ্গানুইয়ে চতুর্থ দিনের প্রথম সেশনেই গুটিয়ে যায় বাংলাদেশ। ৬ উইকেটে ৪০১ রান নিয়ে দিনের খেলা শুরু করে সফরকারী দল।
বাকি ৪ উইকেটে খুব বেশি রান তোলা যায়নি। ৫৭ রান যোগ হতেই থেমে যায় রানের চাকা। আর এর সুবাদে স্বাগতিকদের সামনে ১৩০ রানের লিড দাঁড় করাতে সক্ষম হয় মুমিনুল বাহিনী।
লিড দেয়ার পাশাপাশি এদিন দুটি রেকর্ড হয় বাংলাদেশের। একটি হলো নিজেদের টেস্ট ইতিহাসে বাংলাদেশ খেলেছে তাদের দ্বিতীয় সর্বোচ্চ ওভার।আরেকটি, বাংলাদেশের তৃতীয় ও বিশ্বের ১৬তম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেট শিকারির ক্লাবে মেহেদী হাসান মিরাজের প্রবেশ।
লিড তাড়ায় নেমে দলীয় ২৯ রানেই সাজঘরে ফিরে যান টম লাথাম। তাসকিনের শিকার বনে মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ১৪ রান।
অল্পতে ফিরতে হয় ডেভিড কনওয়েকেও। ১৩ রানে সাদমানের হাতে ধরা দিয়ে সাজঘরে ফিরে আসেন তিনি।
এরপর তৃতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলেন রস টেলর ও উইল ইয়ং। দুইজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে চা বিরতির পর ১০০ পেরোয় স্বাগতিকরা।
৫৪তম ওভারে দলীয় ১৩৬ রানে জোড়া আঘাত হানেন এবাদত। এই পেইসারের বল খেলতে গিয়ে সরাসরি বোল্ড হন ১৭২ বলে ৬৯ রান করা ওপেনার উইল ইয়ং। দুই বল পরই রানের খাতা খোলার আগেই পাঁচ নম্বরে ব্যাটিং করতে নামা হেনরি নিকোলসকে সাজঘরে ফেরান তিনি।
এক ওভার বাদে বোলিংয়ে এসে ফের আঘাত হানেন ডানহাতি এই পেইসার। এবার তার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন টম ব্লান্ডেল।

     More News Of This Category

ফেসবুক