নাড়ীর টানে নড়াইলের পৈত্রিক ভিটায় ঘুরে গেলেন সেনাবাহিনীর প্রধান

শেখ মাহাবুব আলমঃ বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি, এর পক্ষ থেকে নড়াইলের লোহাগড়ায় কম্বল বিতরন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার মল্লিকপুর ইউনিয়নের করফা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দুই হাজার গরীব ও দুস্থদের মাঝে কম্বল তুলে দেন তিনি।

এর আগে সেনা প্রধান পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান, ৫৫ পতাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার যশোর এরিয়া মেজর জেনারেল মোঃ নুরুল আনোয়ার, এনডিসি, এইচডিএমসি, এএফডব্লিউসি, পিএসসি, জি।

পরে মধূমতি নদীর উপর নির্মিত রেল প্রজেক্ট ও মধূমতি আর্মিক্যাম্প পরিদর্শন করেন।

এসময় ৫৫ পতাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার যশোর এরিয়া মেজর জেনারেল মোঃ নুরুল আনোয়ার, এনডিসি, এইচডিএমসি, এএফডব্লিউসি, পিএসসি, জি।

পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক এবং কনস্ট্রাকশন সুপার ভিশন কনাসালটেন্ট মেজর জেনারেল এফএম জাহিদ হোসেন, এএফডব্লিউসি, পিএসসি।

এছাড়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু, লোহাগড়া পৌরমেয়র সৈয়দ মশিয়ুর রহমান, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সহ-সভাপতি ফয়জুল হক রোম প্রমূখ।

সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী কম্বল বিতরণের পাশাপাশি চিকিৎসা সেবা সহায়তা দিচ্ছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বলিষ্ঠ ভূমিকা রেখেছে বাংলাদেশ সেনাবাহিনী মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী এগিয়ে যাচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, ‘করফা গ্রাম আমার পৈত্রিক ভিটা। স্বাধীনতা যুদ্ধের সময়ে এখানে আমি ছিলাম।’ তিনি বলেন, ‘সারাদেশে সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ চলছে। এ সময়ে আমরা জনগণের কাছাকাছি আসি এ সময় শীতবস্ত্র ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয় তার অংশ হিসেবে এ কার্যক্রম।’

রেল সেতু প্রকল্প সম্পর্কে সেনাপ্রধান বলেন, রেল প্রজেক্টটি সেনাবাহিনী দেখাশোনা করছে। গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়ে কাজটি শেষ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে, নড়াইলের করফা গ্রামের সন্তান সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আগমনে আনন্দিত নড়াইলবাসী। সেনাপ্রধানকে এক নজর দেখার জন্য ভিড় করে গ্রামবাসীসহ বিভিন্ন পেশার মানুষ।

নড়াইলের করফা গ্রামের সন্তান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ২০২১ সালের ২৪ জুন তিন বছরের জন্য সেনাপ্রধান হিসেবে নিয়োগ পান।
সেনাপ্রধান হওয়ার পর এই প্রথম নড়াইলেরলোহাগড়ায় আসেন তিনি।
লোহাগড়ায় কার্যক্রম শেষে পরবর্তী গন্তব্যের উদ্দেশ্যে গমন করেন।

     More News Of This Category

ফেসবুক