ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র : সিটি মেয়র

Spread the love

বিভাগীয় বিশেষ প্রতিনিধিঃখুলনার বয়রাস্থ ডায়াবেটিক হাসপাতালের জন্য ভারত সরকার কর্তৃক একটি এ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠান আজ সোমবার (১০ জানুয়ারি) সকালে ডায়াবেটিক হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনাস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না প্রধান অতিথি ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রতিবেশী ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে তারা বাংলাদেশকে সাহায্য সহযোগিতা করেছে। তিনি বলেন, পদ্মার এপারে খুলনা ডায়াবেটিক হাসপাতাল একটি বড় হাসপাতাল। ডায়াবেটিকস জীবনব্যাপী রোগ। এই রোগ একেবারে নির্মূল করা সম্ভব নয়। তবে এই রোগ নিয়ন্ত্রণে রেখে সম্পূর্ণ সুস্থ ও কর্মঠ থাকা যায়। পাশাপাশি যাদের ডায়াবেটিকস হয়নি তারা একটু সচেতন হলেই এই রোগ প্রতিরোধ করা সম্ভব।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিরা কিডনী রোগীদের জন্য এই হাসপাতালে একটি ডায়ালাইসিস মেশিনে স্থাপনের জোর দাবি জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ। সাবেক সংসদ সদস্য ও ডায়াবেটিক সমিতি’র আহবায়ক মোঃ মিজানুর রহমান মিজান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় কেসিসি’র প্যানেল মেয়র আলী আকবর টিপু, ডায়াবেটিক সমিতি’র চিফ মেডিকেল অফিসার ডাঃ মোঃ আব্দুস সবুরসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডায়াবেটিক সমিতির নির্বাহী সদস্য মোঃ মফিদুল ইসলাম টুটুল।

     More News Of This Category

ফেসবুক