বাগেরহাটের চিতলমারীতে জোরপূর্বক ঘেরের মাছ ধরা ও ধান রোপনের অভিযোগ

খুলনা বিভাগীয় বিশেষ প্রতিনিধি
বাগেরহাটের চিতলমারীতে ঘের থেকে জোরপূর্বক মাছ ধরে নেওয়া ও ধান রোপনের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১১ জানুয়ারী) রাতে জ্যোতিশ বিশ্বাস নামের এক ব্যাক্তি থানায় এমন অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। তবে পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে দেখছেন।

অভিযোগ পত্রে জানা গেছে, উপজেলা আমবাড়ী গ্রামের মৃত দুর্লভ বিশ্বাসের ছেলে জ্যোতিষ বিশ্বাস দীর্ঘদিন ধরে তার পৈত্রিক সম্পত্তি ভোগ-দখল করে আসছিলেন। গত ১০ ও ১১ জানুয়ারি স্থানীয় মোতাহার মোল্লা ও নিজাম শেষের নেতৃত্বে ১৪-১৫ জন লোক ওই ঘের থেকে জোরপূর্বক চিংড়ি ও সাদা মাছ ধরে নেয় এবং জমি দখলের জন্য ধান রোপন করেন। এ সময় তিনি বাধা দিতে গেলে নূরনবী ও দীন ইসলাম তাকে মারপিট করে নানা ভাবে হুমকি-ধমকি প্রদান করেন।

জ্যোতিষ মন্ডল বলেন, ওই জায়গা আমি পৈত্রিক সূত্রে ভোগ-দখল করে আসছি। আমি নিরীহ মানুষ বিধায় ওরা জোরপূর্বক আমার মাছ লুট করে ঘের দখল করেছে। আমি আমার ঘের দখলমুক্তসহ এর বিচার চাই।

মারপিট ও জমি দখলের অভিযোগ অস্বীকার করে মোঃ দীন ইসলাম শেখ বলেন, ওই জমি আমার মায়ের নামে ক্রয়কৃত। আমরা আমাদের জমিতে ধান চাষ করছি।

বুধবার (১২ জানুয়ারি) সকালে চিতলমারী থানার পরিদর্শক (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান সাংবাদিকদের বলেন, জ্যোতিষ বিশ্বাসের একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

     More News Of This Category

ফেসবুক