ট্রেনে টিকিট সংকট , কর্মকর্তাদের নামে বুকিং

Spread the love

তারেক সিকদার: অনলাইন এবং কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি শুরু হওয়ার সাথে সাথেই বেশিরভাগ টিকিট বিক্রিত হওয়া দেখায়। বিশেষ করে এসি কেবিনসহ অন্যান্য কেবিনের টিকিট একটাও পাওয়া যায়না। এ নিয়ে ক্ষুদ্ধ যাত্রীরা। কোথায় যায় টিকিট? রেল কর্তৃপক্ষ অবশ্য বলছে স্বচ্ছতার সাথে টিকিট বিক্রি হচ্ছে।
যাত্রার ৫দিন আগে সকাল ৮টা থেকে কাউন্টার এবং অনলাইনে দেয়া হয় ট্রেনের টিকিট। সে অনুযায়ী ঠিক ঐ সময় যারা লাইনে থাকবে তারা পছন্দসই টিকিট পাবার কথা।
ট্রেনের কেবিন টিকিটের জন্য রাত থেকে কমলাপুর স্টেশনে অপেক্ষা করেন এই টিকিট প্রত্যাশী। ১৩ ঘন্টা অপেক্ষার পর সকালে শূন্য হাতে ফিরলেন হতাশ হয়ে। প্রথম প্রহরেই কাউন্টার ও অ্যাপস কোথাও কেবিন টিকিট পাননি তিনি। তার মত এমন তিক্ত অভিজ্ঞতা বেশিরভাগ যাত্রীর।
কেন ট্রেন ভ্রমণের পছন্দের টিকিট পাচ্ছে না সাধারণ মানুষ? কোথায় যায় এত টিকিট? রেলওয়ে কর্মকর্তাদের নামে আগেই টিকিট বুকিং করে রাখায় যাত্রীরা বঞ্চিত হচ্ছে বলে জানায় যাত্রীকল্যাণ সমিতি।
রেল কর্তৃপক্ষ বলছে জরুরি ভিত্তিতে কর্মকর্তারা মাত্র দুই শতাংশ টিকিট রাখতে পারেন। নিয়ম অনুযায়ী একটি ট্রেনের মোট টিকিটের অর্ধেক কাউন্টার বাকি অর্ধেক অনলাইন অ্যাপসের মাধ্যমে বিক্রি হয়।

     More News Of This Category

ফেসবুক