সব আশঙ্কা ও নেতিবাচক ভবিষ্যৎবাণী ভুল প্রমাণ করে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: এমপি সালাম মুর্শেদী

Spread the love

ইবাংলা রুপসা প্রতিনিধি: খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূশের্দী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও রাজনৈতিক জীবন অসামান্য। শুধু মুখে নয়,বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে ধারন করতে হবে।১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রখ্যাত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতীয় শিশু দিবসে এ বছরের প্রতিপাদ্য- ‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার’।পরোপকার আর অন্যের দুঃখ-কষ্ট লাঘবে সবসময় তিনি নিজেকে জড়িয়ে নিতেন। জীবনের প্রতিটি ক্ষণে যেখানেই অন্যায়-অবিচার, শোষণ-নির্যাতন দেখেছেন, সেখানেই প্রতিবাদে নেমে পড়েছেন। মাত্র ১৪ বছর বয়সে ব্রিটিশবিরোধী সভা-সমাবেশে অংশ নেন তিনি। আজ থেকে ৫০ বছর আগে বঙ্গবন্ধুর নেতৃত্বে যে দেশ স্বাধীন হয়েছিল, অনেক চড়াই-উতরাই পার হয়ে সেই বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। আজ সব আশঙ্কা ও নেতিবাচক ভবিষ্যৎবাণী ভুল প্রমাণ করে জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন তাঁর সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে আজ আমরা দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছি একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দিকে। ’বঙ্গবন্ধু বাঙালি জাতির চিরন্তন প্রেরণার উৎস মন্তব্য করে সাংসদ বলেন, ‘রাজনীতিতে তিনি ছিলেন নীতি ও আদর্শের প্রতীক। বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা আর জাতির পিতার আদর্শকে ধারণ করে জাতি এগিয়ে যাবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে, নোঙর ফেলুক বঙ্গবন্ধুর ‘সোনার বাংলায়’।

শুক্রবার (১৮ মার্চ) বেলা ১১টায় উপজেলা চত্বরে রূপসা উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।উপজেলা নিবার্হী কর্মকর্তা রূবাইয়া তাসনিম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা, সহকারী কমিশনার ভূমি মো. সাজ্জাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, জেলা আওয়ামীলীগের সদস‍্য ফ ম অধ্যক্ষ আব্দুস সালাম।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা শেখ শফিকুল ইসলাম,থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন, জাতীয় ক্রীড়া ব‍্যক্তিত্ব মিস্টার বাংলাদেশ আজাদ আবুল কালাম।


উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ফরিদুজ্জামান, বয়রা মহিলা কলেজের সহকারী অধ্যাপক খান আহমেদুল কবির চাইনিজ,
উপজেলা প্রকৌশলী কর্মকর্তা এস এম ওয়াহিদুজ্জামান, আওয়ামীলীগ নেতাআ: মজিদ ফকির, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক আহবায়ক মোঃ মোতালেব হোসেন, এমপির প্রধান সমন্বয়কারী নোমান ওসমানী রিচি,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান খান শাহজাহান কবির প্যারিস, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক এস এম হাবিব, আ:গফুর খান, ইউপি চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বুলবুল, মো: জাহাঙ্গীর শেখ, মোল্লা ওয়াহিদুজ্জামান মিজান, আ’লীগ নেতা মোঃ ইমদাদুল ইসলাম, মো:
মোস্তাফিজুর রহমান মোস্তাক, উপজেলা যুবলীগের আহবায়ক এবিএম কামরুজ্জামান, নাসির উদ্দিন সজল, কামরুজ্জামান সোহেল,সালাম মুর্শেদী সেবা সংঘের টিম লিডার যুবলীগ নেতা শামছুল আলম বাবু, আজমল ফকির, ফরিদ শেখ,বাদশা মিয়া, শফিকুর রহমান ইমন, জ্যাকি ইসলাম সজল, খায়রুজ্জামান সজল, শারাফাত হোসেন উজ্জল, ইউসুব শেখ প্রমূখ।এর আগে উপজেলা চত্বরে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন এবং অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।এছাড়া দুপুরে চর শ্রীরামপুর এলাকায় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ভেড়ী বাধ কাজের সংস্কারের উদ্বোধন করেন।

     More News Of This Category

ফেসবুক