স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের খুলনা সফর

ইবাংলা নিজস্ব প্রতিনিধিঃ খুলনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, আমরা দেশের জনণনকে নিয়ে রাজনীতি করি। প্রধানমন্ত্রী দেশের জনগণকে নিয়েই স্বপ্ন দেখেন। এজন্য তার জনপ্রিয়তা আজ আকাশচুম্বী। সাধারণ জনগণ বুঝে গেছে দেশের উন্নয়ন করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পূর্ণ সমর্থন দিতে হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষ। তারা যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করার ক্ষমতা রাখে। দেশের সকল বাহিনী তাদের স্ব-স্ব দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, গেল ঈদুল ফিতরে কোথাও কোনো চুরি, ডাকাতি সংঘটিত হয়নি।

গতকাল বুধবার (১১ মে) দুপুরে খুলনা শিপইয়ার্ড লিঃ প্রাঙ্গণে আয়োজিত বাংলাদেশ কোস্টগার্ডের জন্য একটি ফ্লোটিং ক্রেন, দুইটি টাগ বোট ও ছয়টি হাই স্পীড বোট এবং ডিইডব্লিউ, নারায়ণগঞ্জে নির্মিত একটি ইনশোর প্যাট্রোল ভেসেলের হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথি ছিলেন নেদারল্যান্ডস রাষ্ট্রদূত অ্যান ভেন লিউইন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল এম আনোয়ার হোসেন, বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, খুলনা শিপইয়ার্ড লিঃ ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম সামসুল আজিজ। উদ্বোধন শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব হাফেজ মোঃ সেলিম রেজা।

সূত্র মতে, বাংলাদেশ জাহাজ নির্মাণ শিল্পের পথিকৃৎ হিসেবে খুলনা শিপইয়ার্ড লিঃ প্রায় ৬৫ বছর আগে তার যাত্রা শুরু করে। এরপর নানা প্রতিকূলতা পেরিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী সিদ্ধান্তে ১৯৯৯ সালের ৩ অক্টোবর বাংলাদেশ নৌবাহিনীতে হস্তান্তর পর হতে মৃতপ্রায় এ প্রতিষ্ঠান তার হৃত গৌরব পুনরুদ্ধার করে। শিপইয়ার্ডটি ধীরেধীরে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এমনকি করোনা পরিস্থিতির মধ্যেও ২০২০-২১ অর্থবছরে এর নীট মুনাফা ৪৩ দশমিক ২২ কোটি টাকায় উন্নীত হয়।

খুলনা শিপইয়ার্ড লিঃ দীর্ঘ পথ পরিক্রমায় বাংলাদেশ নৌবাহিনীর জন্য বিভিন্ন ধরণের যুদ্ধ জাহাজ টাগ বোট ও হাইড্রোগ্রাফিক সার্ভে ভেসেল, বাংলাদেশ কোস্ট গার্ডের জন্য ইনশোর প্যাট্রোল ভেসেল, পায়রা বন্দর কর্তৃপক্ষের জন্য হেভি ডিউটি স্পীড নোট ও পাইলট ভেসেল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর জন্য ফায়ার ফ্লট এবং বাংলাদেশ কোস্টগার্ডকে দুইটি টাগ বোট, ছয়টি হাইস্পীড বোট এবং একটি ক্রেন হস্তান্তর করেছে। এছাড়া নারায়ণগঞ্জ ডক ইয়ার্ডপ নির্মিত একটি ইনশোর প্যাট্রোল ভেসেল বাংলাদেশ কোস্ট গার্ডকে হস্তান্তর করা হয়।

     More News Of This Category

ফেসবুক