শিরোনাম বেঁচা ছেলেটি , আজ নিজেই শিরোনাম।

ইবাংলা ডেস্কঃ ছবিতে নিহত যুবকটি পত্রিকার হকার। হকারীর মাধ্যমেই জীবিকা নির্বাহ করে তার পরিবারটি। প্রতিদিনের মত আজো জীবনের প্রয়োজনে জীবিকার তাগিদে কাক ডাকা ভোরে গ্রাহকের কাছে পত্রিকা পৌঁছে দিতে বেরিয়ে ছিলো। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তাকে বেপরোয়া বাসের ধাক্কায় চাকার নীচেই জীবন দিতে হলো। আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগরের কর্নেলহাট আবাসিকের সামনে বাসের ধাক্কায় এই পত্রিকা হকারটি নিহতের ঘটনা ঘটেছে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সম্পাদক শিবলী সাদিক খান এটিকে স্রেফ হত্যাকান্ড বলেছেন। পুলিশকে দ্রুত আশপাশের সিসি ফুটেজ দেখে ঘাতক বাস চালকসহ মালিককে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি করা হয়েছে। সুবিচার পেতে মিডিয়াগুলোর মালিক পক্ষকে এগিয়ে আসারও আহবান করা হয়; নয়তো এ পেশা ছেড়ে হকাররা দিনদিন অন্য পেশায় চলে যেতে বাধ্য হবেন। পরে হকারের অভাবে পত্রিকাগুলো বাজারে কাটতি হ্রাস পেতে পারে।
গণমাধ্যম নিয়ে কাজ করা সংগঠন বিএমএসএফের পক্ষ থেকে বলা হয়েছে বিএমএসএফ হকারদের পাশে আছে। হকাররাও মানুষ, তারা গণমাধ্যমেরই অংশীজন। হকারদের কারণেই আপনি মিডিয়া মাফিয়া কিংবা বড় সাংবাদিক বণে গেছেন। হকারদের নিরাপত্তা-সুরক্ষার বিষয়টি উড়িয়ে দিলে চলবেনা। কর্মক্ষেত্রে হকারদের নিরাপত্তা রক্ষার দায়িত্ব আপনার আমার এবং সকল গণমাধ্যমের।

     More News Of This Category

ফেসবুক