কেসিসি’র ব্যবস্থাপনায় নগরীর জোড়াগেট কোরবানির পশুর হাট উদ্বোধন

শেখ মাহাবুব আলম খুলনা: পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় নগরীর জোড়াগেট বাজার চত্বরে কোরবানির পশুর হাট আজ রবিবার বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। 
সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পশুর হাটের উদ্বোধন করবেন। কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।কেসিসি থেকে জানা গেছে, খুলনা মহানগরীর একমাত্র পশুর হাট বসে নগরীর জোড়াগেট পাইকারি কাঁচা বাজারে। গত ১১ বছর ধরে নিজস্ব ব্যবস্থাপনায় হাট পরিচালনা করছে কেসিসি। এ বছর হাটের ইজারা মূল্য নির্ধারণ করা হয়েছিল ২ কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ২ টাকা। হাট পরিচালনায় গত ২৫ মে প্রথম, ৭ জুন দ্বিতীয় এবং ১৪ জুন তৃতীয়বার দরপত্র আহবান করে কেসিসি। কোনোবারই কেউ দরপত্র জমা পড়েনি। ফলে ১৬ জুন কেসিসি’র বিশেষ সভায় নিজস্ব ব্যবস্থাপনায় হাট পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য ২১নং ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জামান মিয়া স্বপনকে আহবায়ক করে হাট পরিচালনা কমিটি গঠন করা হয়।
প্রসঙ্গত, ২০২১ সালে কেসিসি’র পশুর হাটে ৫ হাজার ২৮০টি গরু, এক হাজার ৬৩৯টি ছাগল ও ২১টি ভেড়া বিক্রি হয়েছিল। এ থেকে কেসিসি’র রাজস্ব আয় হয়েছিল ২ কোটি ৪৩ হাজার ৪৫ টাকা।

     More News Of This Category

ফেসবুক